November 20, 2018|  
।। বৃহত্তম বরিশাল বিভাগের সর্ব প্রথম আই.টি সংবাদ ভিত্তিক আপনাদের অনলাইন ম্যাগাজিন মিডিয়া ডিজিটাল বরিশাল ডট কম আপনাকে স্বাগতম।।

ফেইসবুক, ওয়েবসাইটে ‘আয়নাবাজি’, তথ্য চায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ

ঢাকা মেট্রোপলিটন পুলিশ তাদের অফিসিয়াল ফেইসবুক পেইজে পোস্ট করে ‘আয়নাবাজি’ সিনেমার ফেইসবুক লাইভ ও ওয়েবসাইটে আপলোড সম্পর্কে তথ্য চেয়েছে।

সোমবার রাজধানীর রমনা থানায় ‘আয়নাবাজি’ পাইরেসি হওয়ার অভিযোগ করেছে সিনেমাটির কর্তৃপক্ষ। অভিযোগের পর ডিএমপি এসব তথ্য চেয়ে পোস্ট দিয়েছে।

সোমবার কে বা কারা সিনেমাটি বেশকিছু ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দেয়। পরে সিনেমা কর্তৃপক্ষ অভিযোগ দায়ের করলে পুলিশ আইনী পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছে।

ওই পোস্টে ডিএমপি উল্লেখ করেছে, ‘আয়নাবাজি’ বাংলাদেশের অন্যতম সফল একটি চলচ্চিত্র। ইতোমধ্যে এ চলচ্চিত্র বেশ সফলতার সাথে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। কিন্তু কিছু অসাধু মানুষ এই সিনেমা কপি করে বিভিন্ন ওয়েবসাইটে ও ফেইসবুকে লাইভ দিয়ে যাচ্ছে। যা দেশের বিদ্যমান সাইবার আইন ও কপিরাইট আইনের পরিপন্থী।

dmp

ডিএমপি’র সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ ইতোমধ্যে ফেইসবুকে লাইভ দেওয়া কয়েকটি প্রোফাইল সনাক্ত করেছে এবং যেসব ডোমেইন বা ওয়েবসাইটে সিনেমার কপি আপলোড করা হয়েছে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে বলে পোস্টে উল্লেখ করে ডিএমপি।

আর ‘আয়নাবাজি’ সিনেমা নিয়ে এমন কোনো তথ্য জানা থাকলে তা ডিএমপির cyberunit@dmp.gov.bd এই ঠিকানায় মেইল করার অনুরোধ জানিয়েছে।

অন্যদিকে ‘আয়নাবাজি’ পাইরেসি হওয়ার খবরে এক পোস্টে এর পরিচালক অমিতাভ রেজা দেশের আপামর দর্শকদের জন্যই তার সিনেমা এবং সেটা তিনি হলে টিকিট কেটে দেখতে এবং দেখাতেই বেশি উৎসাহী। আর দর্শকরা যে ভালোবাসা দেখিয়েছেন আয়নাবাজি দেখায় তার প্রতি কৃতজ্ঞতা জানান।